Home » প্রধান খবর » ফুলবাড়ীতে ভেজাল তেলের কারখানার সন্ধান

ফুলবাড়ীতে ভেজাল তেলের কারখানার সন্ধান

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম ২৩ মে : কুড়িগ্রামের ফুলবাড়ীতে চাল কল ব্যবসার আড়ালে ভেজাল ও নিম্নমানের ভোজ্য পণ্য সামগ্রীর কারখানার সন্ধান পাওয়া গেছে। উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের জোসনার মোড় এলাকায় বুধবার বিকালে অনুসন্ধানে গিয়ে দেখা গেছে, ওই এলাকায় দীর্ঘদিন থেকে রাইচ মিলের আড়ালে নিম্নমানের এ সব সামগ্রী তৈরী করে বাজারজাত করে আসছিলেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী হাবিবুর রহমান। হাবিবুর রহমান ওই এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে।

তিনি প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে অবৈধ ভাবে স্থাপিত ওই কারখানার বিএসটিআই এর অনুমোদন ছাড়াই ভেজাল ও নিম্নমানের সরিষার তেল, সয়াবিন তেল ,বল সাবান ও চানাচুর উৎপাদন করে আসছিলেন।

হাবিবুর রহমান ২০১৬ সালে মের্সাস আপেল চাল কল ও ঘোড়া মার্কা সরিষার তেলের বিএসটিআই এর অনুমোদন নিয়ে ব্যবসা শুরু করেন। কিন্তু সেখানে চাল কলের কোন নমুনা না থাকলেও ওই চাল কলের ব্যবসার আড়ালে অস্বাস্থ্যকর পরিবেশে দেশের বিভিন্ন নামিদামি কোম্পানির স্টিকার ও লোগো ব্যবহার করে নিম্নমানের ঘোড়া মার্কা সরিষার তেল, জান্নান সরিষার তেল, আপেল চানাচুর ও চমক বল সাবান তৈরী করে এ উপজেলায় বিভিন্ন বাজারে বাজারজাত করে আসছেন।

খরিবাড়ী বাজারের ব্যবসায়ী সন্তোষ কুমার রায়, আজিজুল হক ও শাহানুর রহমান জানান, এ সব পণ্য নিম্নমানের হওয়ায় আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে রাখি না। উপজেলা নির্বাহী অফিসার মাছুমা আরেফিন জানান, বিষয়টি গুরুত্ব সহকারে সরেজমিন তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউটার্ন.কম/এআর

0 Shares