Home » জাতীয় » ভিসির সমর্থনে মানববন্ধন

ভিসির সমর্থনে মানববন্ধন

রাবি প্রতিনিধি:
‘ভিসি স্যার শুধু মুখেই না,বুকেও মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে কাজ করে যাচ্ছেন। কিন্তু বিএনপি-জামায়াতের এজেন্টরা এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে মাস্টারপ্ল্যান করে যাচ্ছে। তাদের অবৈধ প্রস্তাব মেনে না নেওয়ায় তারা এখন ভিসি স্যারের পদের বৈধতা নিয়ে রিট করে তাকে সরিয়ে দিতে সক্রিয় হয়ে উঠেছে। ভিসি যদি অবৈধ হতেন তবে কীভাবে রাষ্ট্রপতি সমাবর্তনে আসেন? এই কুচক্রী মহলের উদ্দেশ্য কোনদিন সফল হবে না।’

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। বুধবার সকাল দশটায় রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, রাবি শাখার সভাপতি রবিউল ইসলাম রুবেলের সঞ্চালনায় মানববন্ধনে ইতিহাস বিভাগের অধ্যাপক গোলাম সারওয়ার বলেন, প্রধানমন্ত্রী যাকে এই বিশ^বিদ্যালয় পরিচালনার দায়িত্ব দিয়েছেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রেরই শামিল। যারা ষড়যন্ত্র করছেন তাদের মুখোশ অচিরেই উন্মোচিত হবে, তারা ডাস্টবিনে নিক্ষিপ্ত হবেন।
সহকারি প্রক্টর অধ্যাপক হুমায়ুন কবির বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম এই বিশ^বিদ্যালয়ের উপাচার্য পদটি অত্যন্ত সম্মানীত। এই সম্মানীত পদের বৈধতা নিয়ে বিভিন্ন পত্রপত্রিকায় যেসব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। ভিসি মহোদয় বিশ^বিদ্যালয় অ্যাক্ট-১৯৭৩ মেনেই সকল কর্মকা- পরিচালনা করেছেন এবং পরবর্তীতে তা রাষ্ট্রপতি অনুমোদন দিয়েছেন। মানবন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি প্রক্টর সাইফুল ইসলাম, শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রবিউল ইসলাম, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল প্রমুখ।
এদিকে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে উদ্দেশ্য প্রণোদিতভাবে হেয় প্রতিপন্ন করার প্রচেষ্টার বিরুদ্ধে মানববন্ধন করেছে রাবি শাখা বঙ্গবন্ধু প্রজন্মলীগ। বেলা ১২ টায় বিশ^বিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সাধারণ সম্পাদক শামীম রেজার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রাবি শাখা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন,যুগ্মÑসাধারণ সম্পাদক জহুরুল ইসলাম,ছাত্রী বিষয়ক সহ-সম্পাদক মোসা. ফারজানা আক্তার ববি, রাবি শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সহ-সম্পাদক মো. মানিক।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু প্রজন্মলীগ, রাবি শাখার দপ্তর সম্পাদক মো. লিটন আলী, অর্থ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, ছাত্র বিষয়ক সম্পাদিকা সাফিয়াতুল কুবরা প্রমুখ।

0 Shares