Home » জাতীয় »  মতিহার হলের নতুন প্রভোস্ট অধ্যাপক মুসতাক আহমেদ

 মতিহার হলের নতুন প্রভোস্ট অধ্যাপক মুসতাক আহমেদ

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) মতিহার হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মুসতাক আহমেদ। সম্প্রতি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান তাকে এ পদে নিয়োগ দেন। আগামী তিন বছর মেয়াদে তিনি প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

বুধবার দুপুরে মতিহার হলের প্রভোস্ট কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে বিদায়ী প্রভোস্ট প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. নূরুজ্জামান এর কাছ থেকে এই দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক হুমায়ুন কবির, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুবেদ চন্দ্র দেব শর্মা, হলের কর্মচারীবৃন্দ এবং আবাসিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হল সূত্রে জানা যায়, তিন বছরের কাছাকাছি সময় ধরে এ হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেন ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মু. আলী আসগর। সম্প্রতি তিন বিছর মেয়াদ পূর্ণ না হতেই তিনি অনিবার্য কারণ দেখিয়ে পদত্যাগ করলে তার স্থলে প্রভোস্ট হিসাবে দায়িত্ব পালন করছিলেন হলের হাউজ টিউটর সহযোগী অধ্যাপক মো. নূরুজ্জামান।

অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, শিক্ষার্থী ছাড়া শিক্ষকদের অবস্থান কল্পনা করা যায় না। তাদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে হলের সার্বিক উন্নয়ন ও একাডেমিক খোঁজ- খবর নেওয়ার সর্বাত্মক চেষ্টা করবো।

উল্লেখ্য, ড. মুসতাক আহমেদ ২০০১ সাল থেকে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে শিক্ষকতা করছেন। তিনি ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত সহকারী প্রক্টর হিসেবে দায়িত্বপালন করেন।