Home » খেলাধুলা » রংপুর ‍কি সাকিবকে ছাড়া বিপিএল খেলবে না?

রংপুর ‍কি সাকিবকে ছাড়া বিপিএল খেলবে না?

ক্রীড়া ডেস্ক, নিউটার্ন.কম : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরকে সামনে রেখে নতুন ফ্রাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। তবে বিপিএলের এই আইকন ক্রিকেটারদের নতুন এই চুক্তির কোনো বৈধতা নেই। এমনটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির এমন মন্তব্যেরে পর ক্ষোভ প্রকাশ করেছেন রংপুর রাইডার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইশতিয়াক সাদেক।

রংপুর রাইডার্সের প্রধান নির্বাহি বলেন, এরকম করলে আমরা খেলতে পারি না। আমরা বিপিএল খেলব নাকি খেলব না সেটা গুরুত্বপুর্ণ নয়। বড় কথা এটা যে, আমরা প্রতিবছর বিপিএলে ১০ থেকে ১৫ কোটি টাকা খরচ করি অথচ বিপিএল গভর্নিং কাউন্সিল প্রতিবছর নতুন নতুন নিয়ম করে।

তিনি আরও জানান, যদি দরকার হয় আমরা বিপিএল খেলব না। বিসিবির আরও অনেক দল আছে। তাদেরকে নিয়েই টুর্নামেন্ট আয়োজন করুক।

রোববার বিসিবি পরিচালক মাহবুব আনাম জানান, বিসিবির সঙ্গে এখনও কারো চুক্তি হয়নি। তারা যেটা করেছে বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। তাদের সঙ্গে আমাদের আলোচনা করারও দরকার নেই বিসিবির পক্ষ থেকে। আপনার সঙ্গেই যদি চুক্তি না থাকে, আপনি যা কিছুই করেন সেটা কিন্তু গ্রহণযোগ্যতা পাবে না।

গত তিন আসরে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা সাকিব আসন্ন আসরে রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হন। বিশ্বসেরা এ অলরাউন্ডারের মতো দলবদল করেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

ডিসেম্বরে শুরু হতে যাওয়া বিপিএলের সপ্তম আসরে খেলার জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছেড়ে খুলনা টাইটান্সের সঙ্গে চুক্তিবদ্ধ হন তামিম ইকবাল। আর চিটাগং ভাইকিংস ছেড়ে কুমিল্লার সঙ্গে চুক্তিতে সই করেন মুশফিকুর রহিম।

সাকিব-মুশফিক-তামিমের দলবদল নিয়ে বিপিএল গর্ভনিংবডি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে জানিয়েছে, বিসিবির সঙ্গে কোনো ফ্রাঞ্চাইজি এখনও চুক্তি নবায়ন করেনি। ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি নবায়ন না করে ফ্রাঞ্চাইজিগুলো খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করতে পারে না।

নিউটার্ন.কম/এআর

0 Shares