Home » জাতীয় » রাবিতে হল খোলার দাবি শিক্ষার্থীদের: মানববন্ধনে প্রশাসনের বাধা

রাবিতে হল খোলার দাবি শিক্ষার্থীদের: মানববন্ধনে প্রশাসনের বাধা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের ডাকা মানববন্ধনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়ার দাবিতে আয়োজিত এ মানববন্ধনে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।
পূর্বনির্ধারিত সময় অনুযায়ী বেশ কয়েকজন শিক্ষার্থী কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে অংশগ্রহণ করার জন্য সমবেত হতে থাকেন। কিন্তু পুলিশ প্রশাসন শিক্ষার্থীদের কাউকে সেখানে অবস্থান করতে দেয়নি। সেসময় উপস্থিত ছিলেন মতিহার থানার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এবং ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন। শুধু তাই নয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় গ্রন্থাগারসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে সকাল থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।
মানববন্ধনে আসা একজন শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা ভিসি স্যারের করুণার পাত্র নয় যে উনার কাছে ভিক্ষা করতে এসেছি। আমরা আমাদের অধিকার আদায় করতে মানববন্ধনে এসেছিলাম। কিন্তু ভিসি স্যারের নির্দেশে পুলিশ আমাদের ক্যাম্পাসে আমাদেরকেই আন্দোলন করতে বাধা দিয়েছে। যেটি সত্যিই কষ্টের। আজ রাবি প্রশাসন অন্ধ হয়ে গেছে নিজেদের স্বার্থের কাছে। আমি সকল শিক্ষার্থীকে বলতে চাই প্রশাসনের অনৈতিক আচরণের বিরুদ্ধে এখনই সময় ঐক্যবদ্ধ হওয়ার।”
এর আগে গত রোববার দুপুরে উপাচার্যের বাসভবনে হল খোলার দাবিতে একটি আবেদন পত্র জমা দেয় শিক্ষার্থীরা। যদিও সেদিন শিক্ষার্থীদের সাথে উপাচার্য সরাসরি দেখা করেননি।
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সাথে যোগাযোগ করার জন্য বেশ কয়েকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। তবে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন,আজ দুপুরে ২-৩ জন শিক্ষার্থী মানববন্ধনে এসেছিল। এত কম শিক্ষার্থী উপস্থিত হওয়ায় মানববন্ধন না করে তারা ফিরে যায়। মানববন্ধনে প্রশাসনের পক্ষ থেকে কোন বাধা ছিল না।
উল্লেখ্য, গত ৩০ মে থেকে বিশ্ববিদ্যালয়ের ১৭ টি আবাসিক হল বন্ধ করা হয় এবং আগামী ২৩ জুন পর্যন্ত হলসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রাধ্যক্ষ পরিষদ।

0 Shares