Home » জাতীয় » শিমুলিয়ায় স্পিডবোট ডুবে শিশু নিখোঁজ

শিমুলিয়ায় স্পিডবোট ডুবে শিশু নিখোঁজ

 

নিউটার্ন ডেস্ক

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া প্রান্তে স্পিডবোট উল্টে ডুবে গেছে এক শিশু। বিডিনিউজ

এদিকে বৈরী আবহাওয়ায় পদ্মা উত্তাল থাকায় এ নৌপথে লঞ্চ ও স্পিডবোট চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে বলে বিআইডব্লিউটিএ কর্মকর্তারা জানিয়েছেন।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্য আমিনুল ইসলাম জানান, সকাল সাড়ে ৮টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ১৯ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট মাদারীপুরের কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

কিছুদূর এগোনোর পর লৌহজং টার্নিংয়ের কাছে বিকল্প চ্যানেলের মুখে ইঞ্জিন বিকল হয়ে গেলে উত্তাল ঢেউ আর বাতাসের তোড়ে স্পিডবোটটি উল্টে যায়।

ঘাটের কাছাকাছি হওয়ায় অন্য স্পিডবোট নিয়ে ১৮ জনকে উদ্ধার করা গেলেও একটি শিশুর খোঁজ মেলেনি বলে জানান আমিনুল।

দ্বীন ইসলাম নামের ৮ বছর বয়সী শিশুটির খোঁজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং নৌ পুলিশের সদস্যরা পদ্মায় তল্লাশি চালাচ্ছেন।

ঢাকার মীরপুরের মুদি দোকানি সিদ্দিকুর রহমানের ছেলে দ্বীন ইসলাম স্থানীয় তৃতীয় শ্রেণির ছাত্র। ঈদের পরদিন বাবা ও চাচার সঙ্গে বরিশালের কাউয়ারচরে গ্রামের বাড়িতে যাচ্ছিল সে।

স্পিডবোট ডুবির ঘটনায় প্রাণে বেঁচে গেলেও দ্বীন ইসলামের খোঁজ না পাওয়ায় দিশেহারা হয়ে ঘাটে ছুটোছুটি করছেন তার বাবা সিদ্দিকুর রহমান ও চাচা বাবুল হালদার।

আরেক চাচা শহিদুল হালদার বরিশাল থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

এদিকে বৈরী আবহাওয়ার মধ্যে পদ্মা উত্তাল থাকায় কাঁঠালবাড়ি ও শিমুলিয়ার মধ্যে লঞ্চ ও স্পিডবোট চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন।

বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাটের ট্রাফিক ইনস্পেক্টর আখতার হোসেন বলেছেন, আবহাওয়া নৌযান চলাচলের উপযোগী হলেই আবারও লঞ্চ ও স্পিডবোট চলতে দেওয়া হবে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ম্যানেজার আবদুস সালাম জানিয়েছেন, ডাম্প ফেরি ছাড়া ঘাটের অন্য সবি ফেরি স্বাভাবিকভাবেই চলাচল করছে।

8 Shares