Home » খেলাধুলা » সৌম্যের রেকর্ড গড়া ইনিংসে আবাহনীর ২০তম শিরোপা

সৌম্যের রেকর্ড গড়া ইনিংসে আবাহনীর ২০তম শিরোপা

ক্রীড়া ডেস্ক, নিউটার্ন.কম ২৪ এপ্রিল : সৌম্য সরকারের ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়া ইনিংসে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ২০তম শিরোপা ঘরে তুলেছে আবাহনী লিমিটেড। লিগের একেবারে শেষ দিনে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের দেয়া ৩১৮ রানের লক্ষ্য তাড়া করে ৯ উইকেটের বিশাল জয় পায় দলটি।

বিকেএসপির তিন নম্বর মাঠে মঙ্গলবার এই ম্যাচে সৌম্য ১৫৩ বল থেকে ১৪টি চার ও ১৬টি ছক্কার মারে করেছেন ২০৮ রান। এটিই লিস্ট এ ক্রিকেটে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের প্রথম ডাবল সেঞ্চুরির রেকর্ড। এছাড়া আবাহনীর আরেক ওপেনার জহিরুল ইসলাম অমিও সেঞ্চুরি করেন। জহুরুল ১২৮ বল থেকে করেছেন ১০০ রান।

বিরাট লক্ষ্য তাড়া করতে গিয়ে সৌম্য-জহুরুল মিলে ওপেনিং জুটিতেই করেন ৩১২ রান। লিস্ট এ ক্রিকেটে যে কোনো উইকেটে এটি বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের জুটি।

এই জয়ের ফলে ১৬ ম্যাচে আবাহনীর অর্জন ২৬ পয়েন্ট। সমান পয়েন্ট অর্জন করলেও লিজেন্ড অব রূপগঞ্জকে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। শেষ ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৮৮ রানে হারালেও নেট রান রেটে পিছিয়ে পড়ে দলটি। এর আগের ম্যাচে আবাহনীকে হারালেও রূপগঞ্জ টুর্নামেন্টে প্রথম শিরোপা জিততে ব্যর্থ হলো।

নিউটার্ন.কম/এআর

0 Shares