Home » প্রধান খবর » ১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি নানকের

১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি নানকের

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম : ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে সঙ্গে জড়িতদের মুখোশ উন্মোচন করে বিচারের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

শনিবার দুপুরে রাজধানীর আইইবির সেমিনার কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ দাবি জানান। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) সদর দপ্তর ও আইইবির ঢাকা কেন্দ্র এ আলোচনা সভার আয়োজন করে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, খালেদা-নিজামীদের চার দলীয় জোট সরকারের সময় ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করার ষড়যন্ত্র করা হয়েছিল। স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার এদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল।

আইইবির সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান, আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুল হুদা প্রমুখ। বাসস

নিউটার্ন.কম/এআর

0 Shares